সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কদমতলী থানা প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত

রাহাদ হোসেনঃ

কদমতলী থানা প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত

রাহাদ হোসেনঃ রাজধানী ঢাকার দনিয়া এলাকায় ঢাকা থেকে প্রকাশিত জাতীয় “দৈনিক স্বাধীন সংবাদ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক আনোয়ার হোসেন আকাশ ও জনপ্রিয় অনলাইন মিডিয়া জাগো নিউজ ডটকমের স্টাফ রিপোর্টার রাসেল হোসেনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনটি আয়োজন করেন কদমতলী থানা প্রেসক্লাব। ৭ মে (মঙ্গলবার) রাজধানীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়েরবাগ বাসস্ট্যান্ডে শতাধিক সংবাদ কর্মীর উপস্থিতিতে মানববন্ধন টি প্রতিপালিত হয়। মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ- দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশের উপর নিশৃংস হামলার প্রতিবাদ করেন। কদমতলী থানা প্রেসক্লাব সংক্ষুব্ধতা প্রকাশ করেন। অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার, আইনের মুখোমুখি করা ও দ্রুত বিচার সম্পন্ন করা আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দ। ভবিষ্যতে কোন সাংবাদিক যাতে পেশাগত কাজে তথ্য সংগ্রহের জন্য গেলে এ জাতীয় ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিকবৃন্দ।

জাতীয় দৈনিক নতুন সময় এর ব্যবস্থাপনা সম্পাদক ও কদমতলী থানা প্রেসক্লাবের মুখপত্র আমাদের কদমতলীর সম্পাদক কাঞ্চন চৌধুরী সুমনের সভাপতিত্বে মানব বন্ধনে কাঞ্চন চৌধুরী সুমন, সিনিয়র সাংবাদিক এম এ হালিম, আমাদের কদমতলী এর নির্বাহী সম্পাদক মোঃ সোলাইমান, ব্যবস্থাপনা সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, প্রতিদিন খবর পত্রিকার সম্পাদক সরকার জামাল, দৈনিক অগ্নিশিখা পত্রিকার বিশেষ প্রতিনিধি, মোস্তাফিজুর রহমান, দেশ পত্রিকার মফস্বল সম্পাদক ও এশিয়ান টেলিভিশন ফতুল্লা থানা প্রতিনিধি মোঃ রাহাদ হোসেন,সকালের সময়ের এডভোকেট ওয়াহিদুন নবী বিপ্লব, ক্রাইম ডিসকভারির প্রধান সম্পাদক এস কে সবুজ আহমেদ, মুক্তির লড়াই পত্রিকার সহ সম্পাদক আনিছুর রহমান, সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজুর রহমান মিলন, সকালের সময় পত্রিকার সিটি রিপোর্টার বৃষ্টি হাওলাদার,বিশিষ্ট কবি আসলাম, বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রাকিব হোসেন মিলন, মুক্ত খবর পত্রিকার নাসির সরদার সহো শতাধিক সাংবাদিক অংশগ্রহন করেন। কদমতলী থানা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন সফলভাবে সম্পন্ন হওয়ার পর সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য গতকাল ৬ মে (সোমবার) যাত্রাবাড়ী থানার দনিয়া এলাকায় অন্বেষা ফ্যাক্টরিতে তথ্য সংগ্রহের কাজে যান জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেন। ফ্যাক্টরী মালিক ও তার বাহিনী কর্তৃক জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেনকে হেনেস্তা ও পিটিয়ে আহত করা হয়।

৯৯৯ এ ফোন করেও তাৎক্ষণিকভাবে কোন প্রতিকার পাওয়া যায়নি। বিষয়টি জানার পর ঘটনাস্থলে গিয়ে জাতীয় দৈনিক স্বাধীন সংবাদের সম্পাদক আনোয়ার হোসেন আকাশ আসল ঘটনা জানতে চান। তখন পূর্ব পরিকল্পিত সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক নিজেও। এ যেনো চরম নির্মমতা! পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে ফুসে ওঠেন সাংবাদিক সমাজ। ঘটনার বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

আপনার মতামত দিন

Posted ৭:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মে ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com